চবি সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি শহীদুল হক

প্রথম প্রকাশঃ জানুয়ারি ১৬, ২০২০ সময়ঃ ৯:২৬ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শহীদুল হক। আজ (১৬ জানুয়ারি) সকাল ১০ টায় বিভাগের সদ্য বিদায়ী সভাপতি সহযোগী অধ্যাপক মো: আবুল কালাম আজাদ দায়িত্ব হস্তান্তর করেন।

মোঃ শহীদুল হক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৮ সালে স্নাতক ও ১৯৯৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ২০০২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করে আলাওল হলের আবাসিক শিক্ষক, বিএনসিসির পিউওসহ অন্যান্য একাডেমিক ও প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

স্কুপাস জার্নালসহ আন্তর্জাতিক জার্নালে তার কয়েকটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি মালয়েশিয়া, ব্রুনাই, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও সৌদি আরবের বিভিন্ন আন্তর্জাতিক কনফারেন্সে গবেষণা প্রবন্ধ ও বক্তব্য উপস্থাপন করেছেন। গত বছর ডয়েচে ভেলের আমন্ত্রণ ও স্পন্সরশিপে তিনি জার্মানিতে অনুষ্ঠিত গ্লোবাল মিডিয়া ফোরামে অংশ্রগহণ করেন।

মোঃ শহীদুল হক ঝালকাঠির বিশিষ্ট বুজুর্গ, সর্বজন শ্রদ্ধেয় অলিয়ে কামেল হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ:) এর নাতি। তিনি চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে আরও জোরদার করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি একাধিক আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন এবং বিশ্বের বিভিন্ন দেশে একাডেমিক, গবেষণা ও শিক্ষাসহায়ক কার্যক্রমে শিক্ষক-শিক্ষার্থীদের প্রেরণে বদ্ধ পরিকর।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G